যখন আপনি যেকোনো শারীরিক শব্দের মধ্যে ভেতরের ভয়েসটি সাবধানে শুনবেন তখন আপনি কেবলমাত্র জি-ডি-এর কন্ঠস্বর শুনতে পাবেন, এটি আক্ষরিক অর্থেই আপনি জীবনযাপন করছেন এমন শব্দ এবং জীবনকে অস্তিত্ব দিচ্ছেন।

একইভাবে সুক্কা সুক্কোটের সময় আমাদের অস্থায়ী আবাসস্থল, এভাবেই একজন ব্যক্তি এই পৃথিবীতে তার অস্থায়ী অবস্থানকে কেবল অস্থায়ী হিসাবে দেখবেন। সত্যের জন্য, একটি শারীরিক শরীরের মধ্যে আত্মা এর বংশধর শুধুমাত্র একটি নির্দিষ্ট, সীমিত সময়ের জন্য। “সাতকোতে আপনি সাত দিনের জন্য বাস করবেন” সাতটি মধ্যম (আবেগ বা চরিত্র বৈশিষ্ট্য) যা আমাদের “70 বছরের” জীবনের সময় অবশ্যই পরিমার্জিত এবং শুদ্ধ করা উচিত।

(সেফার হামামারিম কান্ট্রেসিম)

 

স্বরলিপিগুলি সামান্য পরিবর্তন করা, “লুলভ” শব্দটির লেটারগুলি লেমড-ভ্যাভ-লেমড-ওয়েট অক্ষরটি পড়তে পারে, “লু লেভ” – “এটি হৃদয়।” একজন ইহুদি অবশ্যই “এক হৃদয়” হতে হবে, যা কেবলমাত্র জি-ডি এবং যা পবিত্র তা নির্দেশ করে। প্রকৃতপক্ষে, জি-ডিকে “আমার হৃদয়ের শিলা” হিসাবে বর্ণনা করা হয়েছে, যার মানে যে, তার অস্তিত্বের কেন্দ্রীয় ভিতরের কোরটি শুধুমাত্র জি-ডি ধারণ করে।

(লিকুটিই তোরাহ)

কাবাল্লিস্ট থেকে
“Etrog এর গোপন”
“এবং আপনি প্রথম দিন, ‘প্র etz Hadar’ (ভাল গাছের ফল) গ্রহণ করা হবে” [লেবীয় পুস্তক 23:40]

সত্যের পথে [কাবালার রহস্যময় শিক্ষা], ‘প্রি ইৎস হাদর’ (সুশৃঙ্খল গাছের ফল) এমন ফল যার মধ্যে প্রচুর আকাঙ্ক্ষা রয়েছে এবং প্রথম ব্যক্তিটি এর সাথে পাপ করেছে, যেমন এটা বলা হয়, এবং যখন মহিলা দেখেছিলেন যে গাছটি খাবারের জন্য ভাল ছিল, এবং এটি চোখের কাছে আনন্দিত ছিল, এবং গাছটিকে বুদ্ধিমান করতে চেয়েছিলেন, সে তার ফল গ্রহণ করল, এবং খেতে লাগল । এভাবেই পাপটি ইত্তোগুলি গ্রহণের সাথে জড়িত ছিল, এবং আমরা অন্যান্য প্রজাতির সাথে একত্রিত করে তাঁর অনুগ্রহ পাই …। এখান থেকে আপনি বুঝতে পারেন যে, পরমাণুটি অন্য তিনটি প্রজাতির সাথে আবদ্ধ নয়, এবং এটি তাদের সাথে সংগৃহীত না হলে এটি [আদেশের কার্য সম্পাদন] অকার্যকর করে। এটি আতেজেথ (সুক্কটের অষ্টম দিন) এর সাথে তুলনা করা যায়, যা এটি নিজের উৎসব এবং এটি প্রথম দিনগুলিতে সম্পূরক। তারা সম্ভাবনা এক কিন্তু বাস্তবতা নয়।

রাবী মোশে বেন নাচম্যান (‘রামবন’ বা ‘নাচম্যানাইডস’ নামে পরিচিত)

কিছু আইন এবং কাস্টমস
“একটি সুক্কাতে কি করতে হবে”
সুক্কাহ একটি অসাধারণ মিৎস্ভা!

প্রথমতঃ সুক্কা মিত্ভাঃ সমগ্র শরীরের সাথে সম্পন্ন করা হয় – আপনি সকলেই সুক্কায় বসে থাকেন – যখন বেশিরভাগ মিজভট শরীরের নির্দিষ্ট অংশের সাথে সঞ্চালিত হয় (যেমন টিফিলিন হাত এবং মাথা দিয়ে)।

দ্বিতীয়ত: একজন ব্যক্তি তার সুক্কাতে বাস করতে পারেন সম্পূর্ণভাবে পুরো ছুটির দিন – যতদিন আপনি থাকবেন, তত বেশি মিৎস্ভা! – বেশিরভাগ মিটভোট শুধুমাত্র সীমিত সময়ের জন্য সম্পন্ন হয় (প্রাক্তন শাবাত মোমবাতি-শুক্রবার বিকেলে)।

তৃতীয়ঃ সুক্কোটের সময় সুক্কা আপনার “ঘর”, আপনি সেখানে কেন্দ্রে এবং “বাড়ির অভ্যন্তরে” কেন্দ্রীভূত হন এবং সেই কারণে আপনি যখন এটি ছেড়ে চলে যান তখন সুক্কায় বসবাসের মিজত্ভাতেও এটি সংযুক্ত থাকে। এটা যেখানে আপনি যান যেখানে আপনি কাছাকাছি অনুসরণ!

চতুর্থ: সুক্কাহের মাধ্যমে, প্রায়শই আমাদের সমস্ত পুরাতন ক্রিয়াকলাপ পবিত্র কাজ রূপে রূপান্তরিত হতে পারে। সাধারণত, খাদ্যাভ্যাস, ঘুম, সামাজিকীকরণ, ইত্যাদি রুটিন কার্যক্রম অপরিহার্যভাবে মিৎসভোট নয়। সুক্কোটের সময়, এই সমস্ত ক্রিয়াকলাপকে সুক্কায় করে, তারা মিত্সোভট স্তর অর্জন করে, এবং এভাবে পুরো বছরের জন্য পবিত্রতায় ঢুকে যায়।

Mitzvah এই সব দিক চেতনা বজায় রাখার চেষ্টা করুন। সুক্কাহের সবচেয়ে শক্তিশালী পাঠগুলির একটি হল যে, ইহুদী হিসাবে, আমাদের সমস্ত কার্যক্রম মিত্সোভট হয়ে উঠতে পারে এবং আমরা যাই হোক না কেন যাই হোক না কেন আমরা জি-ডি-এর সাথে সংযোগ করতে পারি, সেটা কোনও “মুণ্ডেই” মনে হতে পারে।

ইলুল মাসের 18 তম দিন [2018: আগস্ট 28-29], রোশ হাশনাহের 1২ দিন আগে, তাঁর 36 তম জন্মদিনে 1734 সালে চ্যাসিদিক আন্দোলনের প্রকাশক রাব্বি ইসরায়েল বাল শেম টভের জন্মদিন। এটা আমাদের জীবনে তার প্রধান শিক্ষা এবং তার সারাংশ inculcate একটি মূল্যবান সুযোগ উপস্থাপন করে। শুরু করার জন্য এখানে হামবুর্গের বাল শেম টভের নাতি (অ্যাডমোর মহারাশের পবিত্র হস্তাক্ষর থেকে কপি করা) এর পাদদেশে বিখ্যাত কয়েকটি নীতি রয়েছে।

নিম্নলিখিতটি কোয়াভেজ এলিয়াহু থেকে ইয়াওভভ-ডেভিড শুলম্যান অনুবাদ করেছেন, পৃ। 14:

1. সমগ্র তওরাত ও সমগ্র জগতের মধ্যে রয়েছে অসীম একের আলো ছাড়া আর কিছুই নেই। এর সবগুলো আয়াত যেমন, “তিনি ছাড়া আর কেউ নেই” এবং “আমি আকাশমন্ডল ও পৃথিবীকে পূর্ণ করি” আক্ষরিক অর্থে গ্রহণ করা হয়।

কোন কাজ, শব্দ বা চিন্তা নেই যেখানে ডিভাইনের উপাদান সংকীর্ণ এবং লুকানো হয় না। এবং তাই যখন আপনি আপনার মনের চোখে দেখেন এবং দেখেন, তখন আপনি কেবল তার বাহ্যিক, পৃষ্ঠীয় স্তরের নয়, সবকিছুই অভ্যন্তরীণ, জীবন-বলার দিকটি দেখতে পাবেন। আপনি সমস্ত কিছুতেই ঐশ্বরিক শক্তি দেখতে পাবেন যা তাদের প্রত্যেককে জীবন, জীবিকা এবং অস্তিত্ব দিচ্ছে।

এবং যখন আপনি যেকোনো শারীরিক শব্দের মধ্যে ভেতরের ভয়েসটি সাবধানে শুনবেন তখন আপনি কেবলমাত্র জি-ডি-এর কন্ঠস্বর শুনতে পাবেন, এটি আক্ষরিক অর্থেই আপনি জীবনযাপন করছেন এমন শব্দ এবং জীবনকে অস্তিত্ব দিচ্ছেন।

২। “জি-ডি’র উপস্থিতির নির্বাসন” জীবনযুদ্ধ এবং ঐশ্বরিক শক্তি বোঝায় যা একজন ব্যক্তির জীবন ও অস্তিত্বকে প্রদান করে, যে মুহূর্তে তিনি জি-ডি এর ইচ্ছা লঙ্ঘন করছেন।

3. মন্দ প্রবণতা এবং কামনা জি-ডি এর এজেন্ট। তারা জি-ডি এর ইচ্ছাকে একজনকে বিভ্রান্ত করার জন্য পরিচালনা করে যাতে সে তাদের পরাজিত করে।

তাদের থেকে, আপনি হিসাবে শক্তিশালী হিসাবে শিখতে পারেন। ঠিক যেমন তারা তাদের কাজে নিঃশেষিত হয় নি কিন্তু দিনের এবং রাতে আপনাকে ধ্বংস করার চেষ্টা করছে (কারণ একজন ব্যক্তি সবসময় তার চোখ কি দেখে এবং তার কান শুনতে কি চায়), ঠিক যেমন তারা জিডি এর ইচ্ছার জন্য আনন্দিত এবং আনন্দিত হয়, তেমনি আপনার কাছে স্পষ্ট হওয়া উচিত যে জিডি চায় যে আপনি তাদের পরাজিত করবেন না যতক্ষণ না আপনি নিজেকে জয় করবেন এবং আপনার সমস্ত ইচ্ছাগুলি আপনার নিয়ন্ত্রণে থাকবে – যতক্ষণ না আপনি তাদের ভাল রূপে পরিবর্তন করেন।

এই ধারণাটি শ্লোকটিতে বলা হয়েছে, “আমরা তা থেকে [জিভ থেকে] জিডি পরিবেশন করবো” (Ex। 10:26), এর মানে হল যে আমরা মন্দ কাজ থেকে শিক্ষা গ্রহণ করার মতো একটি অনুশীলন নেব জিডি এর ইচ্ছা পূরণ করুন। এবং জ্ঞানী একটি শব্দ যথেষ্ট।

4. কোন [ঐশ্বরিক] উৎস থাকার, মন্দ স্বর্গে থেকে নিচে আসে না। তবুও, বিদ্যমান যে মন্দ তা একটি অভ্যন্তরীণ শক্তি দেয় জীবন আছে। এবং এই [ভেতরের শক্তি] মোট মঙ্গল। অতএব আপনি যদি মন্দিরের ভিতরের দৃষ্টিভঙ্গিটি দেখেন, তবে আপনি কেবল এটি দেখতে পাবেন।

5. একজন ব্যক্তি যে কথা বলছেন সেগুলি ধরে রাখতে হবে। কারণ প্রতিটি শব্দে একটি আত্মা ও ডিভাইন রয়েছে, যখন আপনি তাদের সাথে ঝগড়া করেন, তখন আপনি ডিভাইনের সাথে যুক্ত থাকেন।

6. পৃথিবীতে যা ঘটেছে তা, জি-ডি থেকে আসে, কতটা গুরুত্বহীন। এবং তাই ঘটেছে কি না বা আপনার ইচ্ছার অনুযায়ী ঘটেছে সঙ্গে নিজেকে উদ্বিগ্ন না।

7. কোন ব্যক্তির মৃত্যুর দিন কিংবা নরকে শাস্তি দেয়ার ভয় সম্পর্কে চিন্তাও করা যায় না জি-ডি পরিবেশন করার জন্য একজন ব্যক্তির হৃদয়কে জাগিয়ে তোলে। কিন্তু জীবনের উত্স এবং মঙ্গলভাবের সাথে জড়িত থাকার জন্য তা করতে হবে। এবং রোযা বা যন্ত্রণা নিজেই কোন সাহায্যের হবে না। কিন্তু নিজের ইচ্ছার গভীরতা থেকে নিজেকে ভুলে যাওয়া এভাবেই করবে।

8. প্রত্যেক ব্যক্তির নিজস্ব অধিকার [মূলত] একটি সম্পূর্ণ আধ্যাত্মিক Torah হয়। যদি তিনি জি-ডি-এর পথে যান তবে [তওরা] তার স্তরে তার সমেত অন্তর্ভূক্ত হয়।

9. যখন একজন ব্যক্তি যা কিছু প্রয়োজন তার জন্য প্রার্থনা করেন, তখন তিনি ঐ জিনিসটির মধ্যে লুকিয়ে থাকা ঐশ্বরিক জীবনযন্ত্রের জন্য প্রার্থনা করেন এবং জীবন দান করেন, যা এখন যা কিছু রয়েছে তার কারণে সে ভোগান্তি করে। এবং তাই একজনকে জি-ডি কে তার জীবনের শক্তি সম্পর্কে দুঃখ প্রকাশ করতে হবে যা সেই জিনিসটিতে লুকানো।

10. জি-ডি এর প্রভিডন বস্তু এবং উদ্ভিদকে নিষ্ক্রিয় করতে এমনকি সমস্ত সৃষ্ট প্রাণীকে প্রসারিত করে। প্রতিটি বিস্তারিত উপরে উপরে দেখা হয় না যে কিছুই নেই। সবকিছু একটি বিশেষ উদ্দেশ্য সঙ্গে তৈরি করা হয়েছিল। এবং জ্ঞানী একটি শব্দ যথেষ্ট।

দ্রষ্টব্য: 18 নম্বরটি হিব্রু সংখ্যার প্রতীক হিসাবে প্রতীয়মান হয় যা চে-ইউদ, যা ‘চি’ শব্দটির মতো একই অক্ষর আছে।

উপরন্তু, চৈ ইলুল রাশি হাশনাহকে চূড়ান্ত গণনা শুরু করে। এই শেষ 12 দিন প্রতিটি শেষ বছরের 12 মাস অনুরূপ শেখানো হয়। প্রতিটি চলমান দিনে, আমরা আমাদের “অ্যাকাউন্টের বইগুলিতে” দেখি, আমরা যে মাসের মধ্যে আমাদের সর্বোচ্চ জি-ডি পরিসেবা করেছি তা দেখতে এবং ভবিষ্যতে আমাদের কীভাবে উন্নতি করতে হবে তা পরীক্ষা করে দেখুন।

“আমি আমার প্রিয়তম এবং আমার প্রিয় আমার” (গান 6: 3 এর গান)।
মূল হিব্রু শব্দের শব্দের শুরু, “অ্যান ল ‘দোদি v’dodi li,” এলুল বানান। ইলুল মাসটি হ’ল নীচের থেকে উদ্দীপনার সময়, যখন মানুষ / জিডি মিথস্ক্রিয়া আমাদের পক্ষ থেকে আসে: “আমি আমার প্রিয়তম।” রোশ হাশনাহ এবং ইয়ম কিপুপুর ‘উপরে থেকে উদ্দীপনা’ সময়। জি-ডি এর প্রতিক্রিয়া: “এবং আমার প্রিয়তম আমার।” আয়াত একটি causal সম্পর্ক বোঝায়; রোশ হাশনাহ এবং ইয়ম কিপুপুরের উজ্জ্বলতা ইলুলের নীচের দিক থেকে উদ্দীপনার সরাসরি প্রতিক্রিয়া। এ কারণে ইলুল রাশ হাছানাহ ও ইয়োম কিপুপুরের প্রকাশের আহ্বান জানিয়ে বলেছেন, “আমি আমার প্রিয়তম এবং আমার প্রিয় আমার জন্যই”।

সেফার হাওমারিমিম মেলুকেট থেকে, ভোল। 3, পি। 363।
CHAI ELUL
রুল হাশনাহের 12 দিন পূর্বে ইলুলের এই আঠারো দিনটি [এই বছর: ২9 শে আগস্ট], 168 9 সালে জন্মের পর থেকে 318 তম বছর রাশিয়ার ইজরায়েলের বাল বাল শেভ, চ্যাসিডিক আন্দোলনের প্রকাশক – এ একই তারিখে! – 1734 সালে। এটি আমাদের জীবনের প্রধান শিক্ষা এবং তার সারাংশ মধ্যে উদ্দীপিত একটি মূল্যবান সুযোগ উপস্থাপন করে। শুরু করার জন্য এখানে তিনটি নীতি যা তিনি বিখ্যাত করেছেন:

সম্মান এবং প্রতি একক ইহুদি জন্য যত্ন,
জি-ডি এর সার্বিক পরিকল্পনার একটি কারণের জন্য যা ঘটছে তা সচেতন হও এবং
মোশিয়ের আগমনের প্রস্তুতি এবং চূড়ান্ত মুক্তির প্রস্তুতির জন্য তওরা-কাব্বালাহ / চাসীদুতের অভ্যন্তরীণ শিক্ষাগুলি অধ্যয়ন এবং ছড়িয়ে দিন।
এলুল দ্রুত বন্ধ আসছে, তাই বছর। আধ্যাত্মিক স্ব-মূল্যায়ন জন্য এই বিশেষ সময় অবশেষ কি অবশেষ সেরা ব্যবহার করা যাক। চ্যাসিদীমের মধ্যে একটি ঐতিহ্য রয়েছে যে 18 তম, ইয়ালের চা বা “জীবনযুদ্ধ” রোশ হাশনাহের কাছে শেষ অবধি গণনা শুরু হয়। এটি শেখানো হয় যে বছরের শেষ 1২ দিন (ইলুল 18-29; আগস্ট ২9 – সেপ্টেম্বর 9) শেষ বছরের 1২ মাসের সাথে সংশ্লিষ্ট। 18 তম অতীতের তিশ্রির সাথে, উচ্চ ছুটির মাস অনুরূপ; 19 তম শেশভান; ২0 তম মাস কিশালে মাসে চানুক ইত্যাদি সহ; ইশুলের জন্য রোশ হাশনায়ের পূর্ব পর্যন্ত। এই চলমান দিনগুলির প্রত্যেকটিতে, আমরা আমাদের অ্যাকাউন্ট অ্যাকাউন্টগুলি দেখি, আমরা এই মাসের মধ্যে আমাদের জি-ডি পরিবেশন করেছি কিনা তা পরীক্ষা করে দেখতে এবং ভবিষ্যতে আমাদের কীভাবে উন্নতি করতে হবে তা পরীক্ষা করে দেখুন। তাই করছেন উচ্চ ছুটির জন্য নিজেকে প্রস্তুত করতে একটি চমৎকার কৌশল।

 

ELUL PROCESS ভূমিকা থেকে
রিফেল লেটনার

 

“পবিত্র সিংহাসন প্রস্তুত” (জোহর)। পবিত্রতা প্রস্তুতি প্রয়োজন। আমাদের প্রধান কাজটি এটি তৈরি করা নয়, বরং পবিত্রতার জন্য স্বীকৃতি লাভ করা, যা প্রস্তুতির পদ্ধতি অনুসারে আসে।

ইলুল ইহুদি ক্যালেন্ডার বছরের শেষ মাস। রোশ হাশানাহের প্রস্তুতির বিচারের দিনটি অবিলম্বে তা অনুসরণ করে, ইলুল এক মাসের অনুতাপ যা কয়েকটি উৎসব ও ছুটির দিন, বিশেষ শুল্ক ও ঐতিহ্য দ্বারা চিহ্নিত।

ইলুলও আত্মা হিসাবের মাস। একজন ব্যবসায়ীকে মাঝে মাঝে সামগ্রিক মুনাফা এবং ক্ষতির বিবৃতি, পাশাপাশি বিশদ বিবরণী গণনা করতে হবে। আমাদেরও আমাদের আধ্যাত্মিক ‘ব্যবসায়’ রাষ্ট্রের বার্ষিক নিরীক্ষা পরিচালনা করতে হবে। পুরো বছর আমরা মুনাফা অর্জনে জড়িত থাকি: জি-ডি-তেরাত-অধ্যয়ন, মিজভাহ-পালন, প্রার্থনা এবং ভালো কাজের মাধ্যমে সেবা প্রদান করা। ইলুল মাসের মাসে, আমরা সারা বছর ধরে যা করেছি তা সাধারণ হিসাব তৈরি করি।

অধিকন্তু, এই আত্মা হিসাবের জন্য সর্বোত্তম সম্ভাব্য সময় ইলুলের মাস, তারপরে ত্রৈমাসিকতার দারুণ গুণাবলী (অর্থাত “… ক্রোধে ধীরে ধীরে এবং সততা ও সত্যে বৃদ্ধি, পাপ ক্ষমা করা, …”)। এই উদ্ঘাটনটি এমন একটি রাজাকে তুলনা করা যেতে পারে যিনি তাঁর প্রাসাদ থেকে বেরিয়ে আসেন এবং তার প্রজাদের পূর্ণ দৃষ্টিভঙ্গিতে মাঠে চলে যান। শুধুমাত্র তখনই হতাশা ও হতাশায় ডুবে যাওয়ার বিপদ ছাড়া আধ্যাত্মিক আত্মসমর্পণে উপযুক্তভাবে যুক্ত করা সম্ভব। কারণ, সর্বোপরি রাজা তাঁর সঙ্গে মাঠে আছেন-তিনি আমাদের উপকারে মনযোগ দিয়েছেন।

যথাযথ আত্মা অ্যাকাউন্টিংয়ের পূর্বের প্রয়োজনীয়তা স্বর্গীয় জোয়ালের স্বীকৃতি এবং আত্মনিয়ন্ত্রণ। এই স্ব-অধীনস্থ একটি উদার ‘বৃদ্ধি’ তৈরি করতে পারে, ঠিক যেমন মাটিতে বীজ বপন করা হয় এবং আচ্ছাদিত স্প্রাউটগুলি নিজের চেয়ে অনেক বেশি ফলন দেয়।

যদিও এই ধরনের আধ্যাত্মিক শ্রমের মধ্যে আকর্ষন করা কঠিন হতে পারে, আন্তরিক, সর্বাত্মক প্রচেষ্টা আমাদের বাস্তব, বাস্তব পরিষেবাকে ডিভাইন প্রত্যাশাগুলির সাথে মিল রেখে প্রয়োজনীয় অভ্যন্তরীণ শক্তি তৈরি করতে সহায়তা করে।
রেফোয়েল লেটনার লেখক এবং চিত্রিত উত্স “হাও-টু” চার্ট # 8: “ইয়ম কিপুপুরের তিনটি গেটস” (AQ # 16) এবং # 11: “এলুল প্রক্রিয়া” (AQ # 42)। তিনি বর্তমানে Monsey, এনওয়াই বসবাস করে।
কিছু আইন এবং কাস্টমস

 

শফার শুনুন। ইলুলের প্রথম দিনটি (এই বছর: আগস্ট 11), রবিবার, সেপ্টেম্বর পর্যন্ত 9। সপ্তাহান্তে সকালে প্রার্থনা করার পরে শফার [র্যামের শিং] উড়িয়ে দেওয়া প্রথাগত। শফারের আহ্বান হৃদয়কে শক্ত করে তোলে। তার প্রতিদিনের বিস্ফোরণগুলি ঘোষণা করে: “জেগে ওঠো, ঘুম থেকে ঘুমাও! ঘুম থেকে উঠো, তুমি ঘুম থেকে উঠো! আপনার কর্ম পরীক্ষা এবং অনুতাপ। ”

অতিরিক্ত PSALMS বলুন। রোশ চৌধুস ইলুলের প্রথম দিন থেকে (এই বছর: 10 আগস্ট) পর্যন্ত এবং হশান্না রাব্বা (সেপ্টেম্বর 30) সহ, আমরা প্রতিদিন ২ বার গীতসংহিতার ২7, “দায়ূদের একটি গীত: এল-রা আমার আলো এবং আমার পরিত্রাণ “এই কাস্টম মিড্রাশিক মন্তব্যের উপর ভিত্তি করে” L-rd আমার আলো “, রাশ হাশানাহে,” আমার পরিত্রাণ “, যম কপপুরে,” তিনি আমাকে তাঁর তাঁবুতে লুকিয়ে রাখবেন “সুক্কোতে। চ্যাসিদিম এবং সেফারদিম সকালে ও বিকেলে নামাজ পড়তে থাকে; লিথুয়ানিয়ান কাস্টম সকালে এবং সান্ধ্য প্রার্থনা সময় এটি বলতে হয়।

SELICHOT লিখুন। শফাদার ঐতিহ্য রশিদ চৌধুরী ইলুলের পরে সিলিকট পড়ার শুরু হয়। রোববার হাশনাহের আগে চার দিন বাকি থাকলে রোশ হাশনাহ হ্রাসের সপ্তাহে শনিবার রাতে সিলিকোটটি শুরু করা হয়। অতএব, যদি রোশ হাশানাহ সোমবারে পড়ে থাকে – এই বছরের মত – বা সপ্তাহের মঙ্গলবার, সেলিচোটের পাঠ্যক্রম আগের সপ্তাহের শনিবার রাতে (সেপ্টেম্বর 1) শুরু হয়।

চরিত্র প্রদান বৃদ্ধি। ইলুলের সময় দাতব্য উদারভাবে দেওয়া হয়, কারণ দাতব্যতার যোগ্যতা মন্দ হুকুমের বিরুদ্ধে ঢাল এবং জীবনকে দীর্ঘায়িত করে। এটি কেবল সরবরাহকারীর উপরই নয় বরং পুরো ইহুদি জনগণের উপর সুরক্ষা রক্ষার জন্য ব্যবহৃত হয়। যখন একজন ব্যক্তি তার স্বাভাবিক প্রবৃত্তি অতিক্রম করে এবং দেখেন না তখন জি-ডি তার বদলে অন্যথায় গ্রহণযোগ্য হওয়ার চেয়ে তাকে বেশি দান করে।

পেনশন ফিরে। অনুতাপের মূলনীতিগুলি তিনগুণ: পাপের জন্য ক্ষমা, দুঃখ ও স্বীকারোক্তি। পাপের ক্ষোভের ফলে অভ্যাস ও চিন্তাধারা উভয় পাপকে পরিত্যাগ করা হয়, এটি দৃঢ়ভাবে পুনরাবৃত্তি করার দৃঢ় রেজোলিউশনের সাথে মিলিত হয়। বিদ্রূপটি জি-ডি থেকে বিচ্ছিন্ন হওয়াটি মন্দ এবং তিক্ত, এবং তীব্র সচেতনতা যে লঙ্ঘনের মূল্য রয়েছে। স্বীকারোক্তি মৌখিকভাবে প্রকাশ করা উচিত: “আমি পাপ করেছি, আমি এমন কাজ করেছি; আমি আমার কর্মের জন্য দুঃখ প্রকাশ করি এবং তাদের লজ্জিত বোধ করি এবং তাদের আর কখনও ফিরে আসব না। ”

[আমাদের ঐতিহ্যের বই ভিত্তিক, এস.ভি. Elul। ]
অনুতাপের জন্য ভবিষ্যতের অতীত এবং ইতিবাচক রেজোলিউশনের দুঃখের প্রয়োজন, তবে প্রথম পদক্ষেপটি মেরামত এবং যথাযথভাবে সংগঠিত করা, যাতে এটি কর্ম, বক্তৃতা এবং চিন্তার সমস্ত দিকগুলিতে ভাল এবং সঠিক। কেবল তখনই, যখন উপস্থিত হওয়ার কথা বর্তমান, অভাবের অভাব বা অত্যাবশ্যকীয় উপাদানগুলি পূরণ করার জন্য এবং ভবিষ্যতের জন্য নির্দেশিকা ও শৃঙ্খলা তৈরির জন্য প্রয়োজনীয় কাজটি করতে পারেন।

সংশোধন এবং বর্তমানকে সোজা করে তুলতে, চিন্তা-ভাবনায় চিন্তা এবং বক্তব্য ঠিক করা সহজ। কিভাবে আমরা সঠিক এবং বক্তৃতা এবং deed আদেশ আনা? ভাল কাজের সঙ্গে জড়িত থাকার এবং সঠিক বক্তৃতা, প্রার্থনা এবং অধ্যয়নের অভ্যস্ত হচ্ছে। যাইহোক, এমনকি এই স্তরে পৌঁছানোর আগেও, একজন কমপক্ষে নেতিবাচক পদক্ষেপ এবং বক্তৃতা থেকে বিরত থাকতে পারে: কেউ যা করতে চায় তা করার জন্য সর্বদা প্রয়োজনীয় বা পরামর্শদাতা নয় এবং বলার মত কোনটি বলে মনে হয়।

চিন্তার সাথে তাই না, যা ক্রমাগত সক্রিয় এবং থামানো বা নীরবতা অসম্ভব। একমাত্র বিকল্প অন্য চিন্তায় পরিণত হওয়া, কারন একজন ব্যক্তি সর্বদা তার চিন্তার বিষয় পরিবর্তন করতে পারেন। অতএব, প্রত্যেক ইহুদিতে তার স্মৃতিতে টরহের খোদাই করা উচ্চারণ হওয়া উচিত, যাতে কোন মুহুর্তে তিনি একটি অযাচিত চিন্তাধারাকে পবিত্র হতে পারেন।

ইলুলের মাস আত্মসংযতকরণের জন্য এবং আত্মার তিনটি ‘পোশাক’ – অনুভূতি, বক্তৃতা এবং কর্মের অনুতাপের জন্য প্রীতিজনক। ডিভাইন সেবা পুঙ্খানুপুঙ্খ স্ব-জ্ঞান প্রয়োজন। ঠিক যেমন আমাদের ত্রুটি উপেক্ষা করা অসম্ভব হতে পারে, তাই আমাদের শক্তির অবহেলা হতে পারে। একজনকে অবশ্যই নিজেকে ভালভাবে জানাতে হবে: নিজের ক্ষমতা এবং প্রতিভা, পাশাপাশি নিজের ঘাটতি এবং দুর্বলতা উভয়ই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *