জোহরের উপর উল্লেখিত ভাষ্যকার রাভ ড্যানিয়েল ফিশ, মাতোক মীদওয়াশ, সেফরাত হাওমারের বইয়ের একটি আকর্ষণীয় মধ্যম উদ্ধৃতি উদ্ধৃত করেছেন

গণনা এর Mitzvah

প্রথম সন্ধ্যায় আমরা মৎস্য ও মরার খেয়ে ফেলার পর এবং আমাদের বহিষ্কারের গল্পটি বর্ণনা করার পর, নিস্তারপর্বের পরের দিন সন্ধ্যায় তওরাত আমাদেরকে নিম্নলিখিত মিজভাহার সাথে উপস্থাপন করে:

“তোমরা নিস্তারপর্বের পরের দিন থেকে নিজের জন্য গণনা কর, যেদিন থেকে তুমি বারো নৈবেদ্য (হিব্রুতে ওমার) আনবে, সপ্তম সপ্তাহ পর পর্যন্ত সাত সপ্তাহ পূর্ণ হবে, পঞ্চাশ দিন গণনা করবে” (লেবীয় ২3:15) ।

এই উত্তরণ থেকে আমরা আসলে দুটি পৃথক মিজটভট শিখি: প্রথমটি হচ্ছে সভুতুর ছুটির দিন পর্যন্ত নিশান মাসের 16 তম দিন থেকে সন্ধ্যায় সন্ধ্যা থেকে সন্ধ্যায় প্রত্যেকটি সন্ধ্যায় মন্দিরে বিশেষ বার্লি নৈবেদ্য আনতে যাজকীয় বাধ্যবাধকতা।

দ্বিতীয়টি একটি আপাতদৃষ্টিতে উদ্ভট মিজভাহ, যা সেফিরাত হাওমার, বা বার্লি অফ কাউন্টিংয়ের গণনা। প্রতিটি ইহুদি প্রতিদিন বলে যে মন্দিরের বেদীর উপরে বার্লি উৎসর্গ করা হয়। যদিও আজ আমাদের কোনও মন্দিরের বলি উৎসর্গ নেই, তবুও সন্ধ্যায় প্রার্থনা সেবা শেষ হওয়ার পরও আমরা গণনা সহকারে বিশেষ আশীর্বাদ সহ এই গণনা করি, পঞ্চাশ দিন পরে শাভুত পর্যন্ত।

এই অদ্ভুত আদেশটি ব্যাখ্যা করার জন্য, ইহুদি রহস্যবাদের মূল পাঠ জোহর, বিভিন্ন স্থানে সেফরাত হাওমের কথা বলে। Zohar তৈরি করে যে একটি বিশেষ করে আকর্ষণীয় মন্তব্য নিম্নরূপ:

“গণনা করার দিনগুলি (ওমার) সাতটি পরিষ্কার দিন গণনা করার একটি দৃষ্টিভঙ্গিকে প্রতিফলিত করে, একজন মহিলা এবং তার স্বামী অন্তরঙ্গ হতে পারে; এটি শোভোটের ছুটির আগে ঘটে, কারণ এটি বিবাহের সাথে তুলনা করা হয়।”

আমরা দেখব, জোহারের এই রহস্যপূর্ণ বিবৃতিতে সেফরাত হাওমের মিৎস্ভা দুটি মৌলিক ব্যাখ্যা রয়েছে।

Torah জন্য দীর্ঘায়িত

জোহরের উপর উল্লেখিত ভাষ্যকার রাভ ড্যানিয়েল ফিশ, মাতোক মীদওয়াশ, সেফরাত হাওমারের বইয়ের একটি আকর্ষণীয় মধ্যম উদ্ধৃতি উদ্ধৃত করেছেন, উফফারেম লেকেম:

“যখন মোশি ইস্রায়েল জাতির কাছে বলেছিলেন যে তারা সিনাই পাহাড়ে জি-ডি পরিবেশন করতে যাচ্ছেন, তখন জাতিটি জবাব দিল, ‘হে আমাদের শিক্ষক মোশির, এই কখন ঘটবে?’ তিনি বললেন, এখন থেকে পঞ্চাশ দিন। তারপরে, প্রতিটি ব্যক্তি নিজেকে দিন গণনা করে (সিনাই পাহাড়ে জি-ডি পরিবেশন করার সময় পর্যন্ত)। অতএব, ঋষিরা একটি প্রথা হিসাবে সেট করেন যে প্রত্যেক ইহুদিকে নিজের জন্য পঞ্চাশ দিন গণনা করা উচিত। ”

মধ্যপ্রাচ্য জি-ডি পরিবেশন করার সুযোগ জানানোর পরে জাতিকে যে অনুভুতির অনুভূতি মনে হয়েছিল তা বর্ণনা করে। সানাই পর্বতের সাথে এক গভীর আকাঙ্ক্ষা ছিল, প্রায়শই একটি অনুভূতি ছিল, যাতে প্রতি মুহূর্তের মুহূর্তে তাদের প্রত্যাশা আরও দৃঢ় ও শক্তিশালী হয়ে উঠল। এটি একটি দিক যা উপরের জোহর আলোকিত করে: তাওহর দান করার সাথে সাথে জাতিটির প্রেমিকতাটি অনুভব করা যেতে পারে, যেদিন সে তার বর সঙ্গে যুক্ত না হওয়া পর্যন্ত সেদিন গণনার সাথে তুলনা করা যায়। অন্য অনেক মধ্যযুগীয় উত্সগুলিতে, বিবাহের রূপকটি ব্যবহার করা হয়, যার মধ্যে ইহুদি লোকটি নববধূর সাথে তুলনা করা হয়, জি-ডি বর হিসাবে, এবং সিনাই পাহাড়ের ছাদ হিসাবে মাউন্ট করা হয়।

জোহর সম্পর্কে যে সাতটি পরিষ্কার কথা বলা হয়েছে তা হল পরিবারের বিশুদ্ধতা আইনগুলির একটি রেফারেন্স। ইহুদি আইন অনুযায়ী, যখন একটি বিবাহিত মহিলা ঋতুস্রাব শুরু করেন, তখন সে অবশ্যই তার স্বামীর কাছ থেকে শারীরিকভাবে আলাদা হতে হবে। সে তার মাসিক চক্রটি সম্পন্ন করার পরে, “সাতটি পরিষ্কার দিন”, যার মানে রক্ত ​​ছাড়া সাত দিন। কেবল তখনই সে নিজেকে ধর্মাচরণের স্নানের মধ্যে নিমজ্জিত করতে পারে, এবং তারপরে তার স্বামীর সাথে ঘনিষ্ঠ হতে পারে।

যদিও পারিবারিক বিশুদ্ধতার আইনগুলির গভীরতর ব্যাখ্যা প্রয়োজন হলেও, সহজ বোঝা হল যে তারা বিবাহের বহু বছর পরও দম্পতির মধ্যে সুস্থ যৌন সম্পর্ক বজায় রাখতে সহায়তা করে। রাতে যখন মেয়েটি ধর্মাচরণের স্নানের মধ্যে নিমজ্জিত হয়, তখন সে তার স্বামীকে নববধূের মত প্রিয় মনে হয়। ছোট বিচ্ছেদে দম্পতির মধ্যে গড়ে তোলার জন্য গভীর আবেগীয় আকাঙ্ক্ষার জন্য অনুমতি দেয় এবং তাদের শারীরিক পুনর্মিলন তাদের অন্তরঙ্গতার প্রথম মুহূর্তকে পুনরুজ্জীবিত করতে দেয়। জোহর ইজরায়েলকে জি-ডি-এর পক্ষে সিনাই পর্বতে তাদের মুখোমুখি হওয়ার জন্য আবেগপ্রবণ ও আধ্যাত্মিক আকাঙ্ক্ষার গভীরতা বর্ণনা করার উদ্দেশ্যে উজ্জ্বল চিত্রাবলী ব্যবহার করছেন।

অক্ষর পরিমার্জনা দিকে গণনা

আরেকটি লেন্স রয়েছে যার মাধ্যমে আমরা উপরের আধুনিক চ্যাসিডিক মাস্টার রবি শালোম নোচ বার্জভস্কি লিখিত একটি নিবন্ধের উপর ভিত্তি করে উপরে জোহরকে দেখতে পারি, যা নেটিভট শালোমের লেখক স্লনিমার রিবে নামে পরিচিত।

তিনি আমাদের জোহারের সাথে একটি সুস্পষ্ট সমস্যা তুলে ধরেছেন: এটি সাতটি পরিষ্কার দিনের তুলনা সাত সপ্তাহের গণনার সাথে তুলনা করতে পারে? যদি সমান্তরাল সত্যই বিদ্যমান থাকে, তাওহা নির্দেশ করতেন যে আমরা সাত দিন গণনা করি, সাত সপ্তাহ নয়!

সলনিমার রিবে শুরু করে ব্যাখ্যা করেছেন যে রোশ হাশনাহ ও ইয়ম কিপুপুরের মধ্যে সাত দিনের অনুতাপ সাতটি মীডোটের সাথে সম্পর্কযুক্ত, যা কাবালার ভাষাতে সাতটি নিচু সাঁওতাল হিসাবে পরিচিত। এই সাতটি সাধারণ বৈশিষ্ট্য বা বিল্ডিং ব্লক যার মাধ্যমে আমরা আমাদের বিশ্বের সাথে জি-ডি এর মিথস্ক্রিয়া বুঝতে পারি। উদাহরণস্বরূপ, প্রথম বৈশিষ্ট্যটি chesed বলা হয়, সাধারণত অনুবাদক উদারতা হিসাবে অনুবাদ করা হয়, এবং দ্বিতীয়টিকে জিভুরহা বা রায় বলা হয়।

রোশ হাশনাহ এবং ইয়ম কিপুপুরের মধ্যে সাত দিনের মধ্যে, অভ্যন্তরীণ কাজ এবং চরিত্র পরিমার্জনা জন্য একটি শুভ সময় হিসাবে পরিচিত, এই সাত বৈশিষ্ট্য এক আয়না। প্রতি সপ্তাহে প্রতিটি দিন গভীর ব্যক্তিগত পরিচ্ছন্নতা এবং বৃদ্ধি জন্য উপযুক্ত সময় একটি ঘনত্ব হয়।

যাইহোক, omer গণনা চল্লিশ দিন সময়, আমরা সাত বার সাত আছে। সাতটি বৈশিষ্ট্য সাত দিন নয় বরং সাত সপ্তাহের মধ্যে প্রকাশিত হয়। প্রতিটি মযহাবের জন্য এক ঘনবসতির পরিবর্তে, প্রতিটি এক সপ্তাহের মধ্যে ছড়িয়ে পড়ে, যার ফলে এক গভীরতর ফ্যাশনে একক বৈশিষ্ট্যের উপর মনোযোগ দিতে পারে।

জোহারের মতে, সলনিমার রেবে, এই সময়ের মধ্যে থাকা আধ্যাত্মিক শক্তি নির্দেশ করে। ইয়ম কিপুপুর এবং রোশ হাশনাহের মধ্যে সাত দিনেরও বেশি সময়, সেফরাত হাওমের চল্লিশ দিনের দিন ব্যাপক ফ্যাশনের অভ্যন্তরীণ কাজকে অনুমোদন দেয় বছরের বেলা কোনও সময়। আমরা প্রত্যেকেই আমাদের চরিত্রের গভীরে গভীরভাবে তাকানোর সুযোগ পেয়েছি এবং শোয়াউতোর মাউন্ট সিনাইয়ের বিয়ের প্রস্তুতির জন্য নিজেদেরকে সুরক্ষিত করেছি, যখন আমরা তাওহ নতুন করে গ্রহণ করি।

গণনার এই আপাতদৃষ্টিতে অদ্ভুত Mitzvah আমাদের জি-ডি সঙ্গে আমাদের সম্পর্কের সৌন্দর্য এবং অনন্যতা চিনতে এবং কিভাবে ব্যক্তিগত বৃদ্ধি জন্য অবিশ্বাস্য সুযোগ সঙ্গে উপলব্ধ করা হয় একটি সুযোগ উপলব্ধ করা হয়। আমরা যদি স্ব-পরিমার্জনের জন্য একটি শক্তিশালী হাতিয়ার হিসাবে তওরাকে দেখি এবং জি-ডি-এর সাথে আমাদের সম্পর্ক গড়ে তোলার জন্য দেখি, তাহলে আমরাও বিয়ের অনুপস্থিতিতে তার বরের জন্য একটি নববধূের মতো সিনাইয়ের প্রেমে পড়তে পারি।

ওমারের গণনা সম্পর্কে তওরাত বলেন, “আপনি পরের দিন থেকে অর্থাত্ গণনা করবেন (অর্থাত্ পশচ পরে) যা শাব্বাত।” আমরা বুঝি যে ওমারকে আনতে প্রথম দিন থেকে, ওমার যুগের অন্তর্ভুক্ত সাতটি শাব্বাত রয়েছে। “Usfartem” শব্দটি (“এবং আপনি গণনা করবেন”) এর অর্থ “স্বচ্ছতা” এবং এটি “সেফিরট” শব্দটির সাথে সম্পর্কিত।

এই সম্পর্কের মাধ্যমে আমরা দেখতে পাচ্ছি যে ওমার গণনা করে, মহাসাগরীয় সিফিরট বা জি-ডিভিটির দিকগুলি স্পষ্টতা প্রদান করা হয়, কারণ এই সময়কালে তারা কম জগতের মধ্যে প্রকাশ পায়। Pesach, বা Exodus থেকে, আমরা বিশ্বের G-dyfi প্রকাশ এবং আমাদের নিজেদের পরিমার্জিত করার জন্য Omer গণনা করা আবশ্যক যে আমরা Shavuot উপর Torah পেতে পারেন।

নবী যিহিষ্কেল বইয়ে, জি-ডি এর “রথ” এর বিভিন্ন প্রাণী বা চৈতন্যের বর্ণনা রয়েছে। পশুদের জন্য হিব্রু শব্দ, “চিট” অর্থটি “প্রাণবন্ত”, এবং প্রাণীগুলিকে পিছনে চলমান হিসাবে বর্ণনা করা হয়েছে। চাবাদের আল্টার রিবেবে ব্যাখ্যা করেছেন যে, ক্বাবালাতে এই চিত্রটি জি-ডলি জীবনযাত্রার প্রতিনিধিত্ব করে যা সৃষ্টির সকল অঞ্চলের মধ্যে এবং বাইরে চলছে। এই গতিতে দুটি পর্যায় রয়েছে: রাযো, যা “চলমান” বা অসীম আলোর মধ্যে অন্তর্ভুক্ত প্রাণীগুলির আকাঙ্ক্ষা, এবং শভ, যা সর্বপ্রথম প্রকাশিত হযে়ছে ভয়ের ও ভয়ের ফলে নীচের জগতে প্রত্যাবর্তন। ।

শাভুতে, আমরা আমাদের জায়গায় ফিরে যাই এবং বিনয়ী হয়ে যাই …

প্যাসাচ রাজার দৃষ্টিভঙ্গি দ্বারা চিহ্নিত করা হয়েছে, কারণ ইহুদি মানুষ তাদের সীমানা অতিক্রম করে এবং মিশরের দ্রুতগতিতে চলে যাচ্ছিল। শাওওয়াতের উপর, আমরা আমাদের স্থানগুলিতে ফিরে আসি এবং তাওহী প্রাপ্তির ফল হিসাবে নম্র হয়ে পড়ি যেমনটি সিনাইতে প্রাপ্ত হয়েছিল; এই shov এর দৃষ্টিভঙ্গি।

জি-ডি-র আমাদের সেবাতে, আমরা রাউজোকে উপভোগ করি যখন আমরা সউকী ডি জিমরা (গানের আয়াত) থেকে শেমায় সকালের প্রার্থনা পরিষেবার সময় ধ্যান করি। আমরা আমাদের কাছ থেকে জি-ডি গোপন সীমানা অতিক্রম করছি, এবং আমরা উচ্চ স্তরের অগ্রগতি হিসাবে, আমরা অ-অদৃশ্য ফেরেশতাগণ G-D এর সিংহাসনের সামনে কাঁপতে কিভাবে ধ্যান করতে পারেন। তারা মোট উত্সর্জন দিয়ে তাঁকে পরিবেশন করে এবং তার সারাংশকে বাতিল করে দেয়, যদিও তারা কেবল এটির একটি রশ্মি বোঝে। জি-ডি, তবে, সর্বজ্ঞ এবং সীমাহীন। এটা শুধু রাজার মাধ্যমেই, আমাদের চিন্তাভাবনায় সীমানা ভেঙ্গে, আমরা এমন পর্যায়ে পৌঁছাতে সক্ষম হচ্ছি যেখানে আমরা জি-ডি এর ঐক্য এবং ধ্যান ও প্রার্থনাের মাধ্যমে জি-ডি এর প্রেমে পড়তে শুরু করতে পারি।

কাব্বালার / Chassidut

আপডেট বি
প্রস্তুতি এবং নির্বাচন
Yehoshua Metzinger দ্বারা

ওমারের গণনা সম্পর্কে তওরাত বলেন, “আপনি পরের দিন থেকে অর্থাত্ গণনা করবেন (অর্থাত্ পশচ পরে) যা শাব্বাত।” আমরা বুঝি যে ওমারকে আনতে প্রথম দিন থেকে, ওমার যুগের অন্তর্ভুক্ত সাতটি শাব্বাত রয়েছে। “Usfartem” শব্দটি (“এবং আপনি গণনা করবেন”) এর অর্থ “স্বচ্ছতা” এবং এটি “সেফিরট” শব্দটির সাথে সম্পর্কিত।

এই সম্পর্কের মাধ্যমে আমরা দেখতে পাচ্ছি যে ওমার গণনা করে, মহাসাগরীয় সিফিরট বা জি-ডিভিটির দিকগুলি স্পষ্টতা প্রদান করা হয়, কারণ এই সময়কালে তারা কম জগতের মধ্যে প্রকাশ পায়। Pesach, বা Exodus থেকে, আমরা বিশ্বের G-dyfi প্রকাশ এবং আমাদের নিজেদের পরিমার্জিত করার জন্য Omer গণনা করা আবশ্যক যে আমরা Shavuot উপর Torah পেতে পারেন।

নবী যিহিষ্কেল বইয়ে, জি-ডি এর “রথ” এর বিভিন্ন প্রাণী বা চৈতন্যের বর্ণনা রয়েছে। পশুদের জন্য হিব্রু শব্দ, “চিট” অর্থটি “প্রাণবন্ত”, এবং প্রাণীগুলিকে পিছনে চলমান হিসাবে বর্ণনা করা হয়েছে। চাবাদের আল্টার রিবেবে ব্যাখ্যা করেছেন যে, ক্বাবালাতে এই চিত্রটি জি-ডলি জীবনযাত্রার প্রতিনিধিত্ব করে যা সৃষ্টির সকল অঞ্চলের মধ্যে এবং বাইরে চলছে। এই গতিতে দুটি পর্যায় রয়েছে: রাযো, যা “চলমান” বা অসীম আলোর মধ্যে অন্তর্ভুক্ত প্রাণীগুলির আকাঙ্ক্ষা, এবং শভ, যা সর্বপ্রথম প্রকাশিত হযে়ছে ভয়ের ও ভয়ের ফলে নীচের জগতে প্রত্যাবর্তন। ।

শাভুতে, আমরা আমাদের জায়গায় ফিরে যাই এবং বিনয়ী হয়ে যাই …

প্যাসাচ রাজার দৃষ্টিভঙ্গি দ্বারা চিহ্নিত করা হয়েছে, কারণ ইহুদি মানুষ তাদের সীমানা অতিক্রম করে এবং মিশরের দ্রুতগতিতে চলে যাচ্ছিল। শাওওয়াতের উপর, আমরা আমাদের স্থানগুলিতে ফিরে আসি এবং তাওহী প্রাপ্তির ফল হিসাবে নম্র হয়ে পড়ি যেমনটি সিনাইতে প্রাপ্ত হয়েছিল; এই shov এর দৃষ্টিভঙ্গি।

জি-ডি-র আমাদের সেবাতে, আমরা রাউজোকে উপভোগ করি যখন আমরা সউকী ডি জিমরা (গানের আয়াত) থেকে শেমায় সকালের প্রার্থনা পরিষেবার সময় ধ্যান করি। আমরা আমাদের কাছ থেকে জি-ডি গোপন সীমানা অতিক্রম করছি, এবং আমরা উচ্চ স্তরের অগ্রগতি হিসাবে, আমরা অ-অদৃশ্য ফেরেশতাগণ G-D এর সিংহাসনের সামনে কাঁপতে কিভাবে ধ্যান করতে পারেন। তারা মোট উত্সর্জন দিয়ে তাঁকে পরিবেশন করে এবং তার সারাংশকে বাতিল করে দেয়, যদিও তারা কেবল এটির একটি রশ্মি বোঝে। জি-ডি, তবে, সর্বজ্ঞ এবং সীমাহীন। এটা শুধু রাজার মাধ্যমেই, আমাদের চিন্তাভাবনায় সীমানা ভেঙ্গে, আমরা এমন পর্যায়ে পৌঁছাতে সক্ষম হচ্ছি যেখানে আমরা জি-ডি এর ঐক্য এবং ধ্যান ও প্রার্থনাের মাধ্যমে জি-ডি এর প্রেমে পড়তে শুরু করতে পারি।

কখনও কখনও, একজন জি-ডি এর জন্য তার স্বাভাবিক ভালবাসাকে জাগাতে অক্ষম বোধ করতে পারে, কারণ সে অতিশয় বিশ্বস্ত বিষয়গুলির সাথে জড়িত থাকে; এই অসংবেদকতা অতিক্রম করার উপায় হল নিজের আত্মার জন্য রহমত জাগানো, যা শরীরের মধ্যে নির্বাসনে লক করা হয়। এই বোঝার উত্থান এবং উপাদান বিশ্বের নির্বাসন থেকে ফ্লাইট razo দিক।

আমরা প্রথমে পশুদের খাদ্য বাড়িয়ে তুলি এবং, অবশেষে, প্রাণী আত্মা নিজেই …

মিশর থেকে যাত্রা এবং “রাজার” ধারণাটি প্রাণবন্ত জগতে থাকতে চায় এবং তার স্বার্থপর আকাঙ্ক্ষাকে সন্তুষ্ট করতে চায় এমন আত্মার আত্মা থেকে জি-ডলি আত্মার মুক্তির প্রতিফলনকে প্রতিফলিত করে। শাভুতে তওরাত গ্রহণের জন্য পশু প্রাণকে অবশ্যই প্রথমে নিমজ্জিত ও নম্র করা উচিত; এটি গমের ফসলের সময় শুরু হওয়া ওমারের কাউন্টিংয়ের মাধ্যমে অর্জিত হয়। গমের তাত্পর্য এটা পশুদের জন্য খাদ্য, এবং এটি প্রাণবন্ত সঙ্গে প্রাণীর আত্মা প্রদান করে। ওমারের উত্সর্গীকরণের মাধ্যমে, আমরা প্রথমে পশুটির খাদ্য এবং পরিশেষে পশু আত্মাকে উত্থাপিত করি।

ওমার সময়ের মধ্যে সাতটি সম্পূর্ণ শাব্ব্যাট রয়েছে, এবং সাত সপ্তাহের প্রত্যেকটি যথাক্রমে সাতটি মিডটোর মধ্যে একটির সাথে সম্পর্কিত: চেসড, গেভুরা, টাইফ্রেট, নেটজ্যাচ, হোদ, হাওড এবং মালাচুট। যেমন মিডটোর প্রতি সপ্তাহে একটি সপ্তাহ থাকে, সপ্তাহের প্রতিটি দিন সেই বিশেষ মিডিয়ার মধ্যে একটি ভিন্ন সেফির প্রতি নিবেদিত। উদাহরণস্বরূপ, প্রথম সপ্তাহের মিদা chesed হয়; প্রথম দিন chesed মধ্যে chesed দ্বারা চিহ্নিত করা হয়, যা জি-ডি প্রেমময় বৈশিষ্ট্য “আপনার সমস্ত হৃদয় দিয়ে”। দ্বিতীয় দিন cheved মধ্যে gevura যাও, gevura একটি দৃষ্টিভঙ্গি যা শুধুমাত্র নিজস্ব মানের প্রদর্শন না, বরং chesed জন্য বিদ্যমান একটি gevura প্রদর্শন করা হয় না; উদাহরণস্বরূপ, কেউ তার বন্ধুর শত্রুদের ঘৃণা করে, কারণ তার বন্ধুর প্রতি ভালবাসা, স্বাধীনতার কারণে নয়।

একইভাবে, সপ্তাহের অন্যান্য সিফিরটি এমন বৈশিষ্ট্য যা chesed দ্বারা প্রেরিত। তৃতীয় দিনে, Tifret, গুণ যার মাধ্যমে গ-গ glorifies। Netzach সঙ্গে জি-ডি জন্য মহান জয় অর্জন করতে পারেন। জি-ডিভিবির প্রতিবন্ধকতার বিরুদ্ধে লড়াই করতে হুড এক হতে পারে। হ্যাঁডের মাধ্যমে, জি-ডি-এর সাথে আরও বেশি সংযুক্ত হতে পারে এবং অপ্রাসঙ্গিক কাজগুলি বাতিল করতে পারে। মালচুত, বক্তৃতাের দিক, জি-ডি এর প্রতি ভালবাসা প্রকাশ করতে এবং অন্যকে কীভাবে জি-ডি-এর কাছাকাছি আসতে হবে তা শেখাতে পারে। ওমার গণনা এবং সপ্তাহের প্রতিটি দিনের জন্য সিফিরতে ধ্যানের মাধ্যমে, মিডটোটি পরিমাপ করা হয় এবং পশু আত্মাটি প্রস্তুতির জন্য উত্থিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *